সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
রাজউক কর্মচারীদের জমিও গোল্ডেন মনিরের পেটে

রাজউক কর্মচারীদের জমিও গোল্ডেন মনিরের পেটে

স্বর্ণের চোরাকারবারি মনির হোসেন ওরফে গোল্ডেন মনির রাজউকেই তার নিজের একটি কার্যালয়ও করেছিলেন। অথচ এ প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের জমিও অবৈধভাবে কব্জা করতে দ্বিধা করেননি। রাজউক কর্মকর্তা-কর্মচারীদের জন্য উত্তরায় বরাদ্দ প্রায় দেড় একর জমি নিজের দখলে নিয়ে নিয়েছেন মনির। আর তার এ অপকর্মের দোসর খোদ রাজউকেরই কর্মচারী বহুমুখী সমিতির নেতারা। তাদের ‘ম্যানেজ’ করেই এ জমি ক্রয়ের আমমোক্তারনামা করেন মনির হোসেন।

সূত্রমতে, কয়েক বছর আগে উত্তরা আবাসিক এলাকার ১১নং সেক্টরে ৯০ দশমিক ২৫ কাঠা জমি বরাদ্দ পায় রাজউক কর্মচারী বহুমুখী সমবায় সমিতি। এ জমির উন্নয়নে স্বদেশ প্রপার্টিজ হাউজিং কোম্পানির সঙ্গে চুক্তি করে। পরে গত বছরের ১৯ মার্চ প্রায় ১৫০ কোটি টাকা মূল্যের এ জমিটি কিনে নেন মনির। রাজউকের সহকারী পরিচালক (এস্টেট ও ভূমি-২) মো. আসাদুজ্জামান বিশ্বাসের নামজারিকৃত পত্রে বলা হয়, ‘প্লটের পূর্বের

লিজগ্রহীতা রাজউক কর্মচারী বহুমুখী সমবায় সমিতির পক্ষে সভাপতি মো. আব্দুল মালেক মিয়া ও সাধারণ সম্পাদক আওরঙ্গজেব সিদ্দিকীর (নান্নু) পক্ষে নিযুক্তীয় আমমোক্তারনামা স্বদেশ প্রপার্টিজের পরিবর্তে অত্র দপ্তরের রেকর্ডপত্রে স্থানান্তরসূত্রে আপনার নামে (আলহাজ্ব মো. মনির হোসেন) রেকর্ডভুক্ত ও নামজারি করা হইল। এখন হইতে আপনাকে/আপনাদের উক্ত প্লটের হস্তান্তরসূত্রে লিজগ্রহীতা/গ্রহীত্রী হিসেবে গণ্য করা হইবে।

রাজউক কর্মচারী বহুমুখী সমিতির একাধিক সদস্য জানান, জায়গাটি উন্নয়ন ও ভবন নির্মাণের জন্য একটি কোম্পানির সঙ্গে চুক্তি করা হয়েছিল। পরে গোল্ডেন মনিরের কাছে বিক্রির কথা শুনেছি, তবে আমরা কোনো কিছু পাইনি। নেতারা ভালো জানেন। এ নিয়ে কথা বললেই বিপদ।

এ বিষয়ে কথা বলতে রাজউক বহুমুখী সমবায় সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে মেরুল বাড্ডার ডিআইটি প্রকল্প এলাকায় রাজউকের প্রায় দুই বিঘা (৬০ শতাংশ) জায়গা দখল করে মাছের আড়ত বসিয়ে ব্যবসা করা হচ্ছে। গোল্ডেন মনিরের স্থানীয় সহযোগীদের মাধ্যমে তিনি সরকারি জায়গা দখলে রেখে এই ব্যবসা নিয়ন্ত্রণ করছেন বলে একাধিক সূত্রে জানা গেছে। এ বিষয়েও এতদিন নীরব ছিলেন রাজউক কর্মকর্তারা।

এ প্রসঙ্গে জানতে চাইলে রাজউকের বাড্ডা অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মো. মনিরুল হক আমাদের সময়কে বলেন, এ জায়গা রাজউকের পক্ষ থেকে কাউকে দেওয়া হয়নি। এটা রাজউকের জায়গা। জমিটির বেদখল হওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমি এখানে নতুন যোগদান করেছি। বিস্তারিত বলতে পারছি না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com